রাজধানীতে বৃষ্টি নিয়ে আবহাওয়া অফিসের নতুন বার্তা

সিলেট, ময়মনসিংহ ও চট্টগ্রাম দেশের এই তিন বিভাগে বৃষ্টি হয়েছে। আজ শুক্রবার (২১ এপ্রিল) ঢাকায় হালকা বৃষ্টি ও দমকা হাওয়া বয়ে যেতে পারে। একইসঙ্গে দেশের বেশিরভাগ অঞ্চলে বৃষ্টি ও দমকা বাতাস আগামী ৭২ ঘণ্টা পর্যন্ত চলতে পারে।

আজ এক পূর্বাভাসে এসব তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সংস্থাটি জানায়, সিলেট, ময়মনসিংহ ও চট্টগ্রাম বিভাগে বৃষ্টি হয়েছে। বৃষ্টি ও মেঘ বেড়ে যাওয়ায় তাপমাত্রা এরই মধ্যে কমতে শুরু করেছে। আজ থেকে তাপমাত্রা আরও কমে যাবে। আগামীকাল শনিবার (২২ এপ্রিল) থেকে দেশের বেশির ভাগ এলাকায় বৃষ্টি নামতে পারে।

সংস্থাটি আরও জানায়, আগামীকাল শনিবার সারা দেশে বৃষ্টি ও কালবৈশাখী হতে পারে। ফলে ২ এপ্রিল থেকে যে দাবদাহ বইছিল, তা চলে যেতে পারে। তবে শুক্রবার খুলনা, বরিশাল, ঢাকাসহ দেশের অর্ধেকের বেশি স্থানে দাবদাহ থাকতে পারে।

এদিকে সিলেটে বুধবার মৃদু কালবৈশাখী হয়েছে, বৃষ্টি হয়েছে ১৬ মিলিমিটার। সিলেটে বৃষ্টির সঙ্গে শিলা পড়েছে। রাত সাড়ে ৯টায় ঝোড়ো বাতাস শুরু হয়েছে। নেত্রকোনায় সামান্য বৃষ্টি হয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের হিসেবে, গতকাল বৃহস্পতিবার (২০ এপ্রিল) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায় ৪২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আর ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। রাজশাহী, পাবনা, যশোর, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়ার ওপর দিয়ে এদিন তীব্র দাবদাহ বয়ে গেছে। আর দেশের অর্ধেকের বেশি এলাকা দিয়ে মৃদু থেকে মাঝারি দাবদাহ বয়ে গেছে। আজও মৃদু থেকে মাঝারি দাবদাহ বয়ে যেতে পারে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //